Bartaman Patrika
খেলা
 

দ্বিতীয় স্থানে চোখ বার্সার

লা লিগার ম্যাচে মঙ্গলবার রিয়াল সোসিদাদের বিরুদ্ধে নামবে বার্সেলোনা। ইতিমধ্যেই শিরোপা নির্ধারণ হয়ে গিয়েছে। ৩৬তম ট্রফি জিতেছে রিয়াল মাদ্রিদ। বার্সার লক্ষ্য দ্বিতীয় স্থানে শেষ করা। এই মুহূর্তে ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুই নম্বরে রয়েছে জিরোনা
বিশদ
মুম্বইকে হারিয়ে প্লে-অফে নাইট রাইডার্স

হাওয়া বদলের ইঙ্গিত মিলেছিল আগেই। ওয়াংখেড়েতে ১২ বছর পর মুম্বইকে বশ মানায় কলকাতা নাইট রাইডার্স। শনিবার ফিরতি লড়াইয়েও শেষ হাসি হাসল কেকেআর। পাঁচবারের চ্যাম্পিয়নদের ১৮ রানে হারিয়ে প্লে-অফে পৌঁছে গেল শাহরুখ খানের দল। বাকি এখনও দু’টি ম্যাচ।
বিশদ

12th  May, 2024
রোহিতের মন্তব্য ঘিরে আলোড়ন 

বিস্ফোরক রোহিত শর্মা! কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ অভিষেক নায়ারের সঙ্গে তাঁর একান্ত কথোপকথনের ভিডিও প্রকাশ্যে আসতেই তোলপাড় পড়ে যায় ক্রিকেট মহলে।
বিশদ

12th  May, 2024
প্রতিপক্ষ রাজস্থান, চিপকে জয়ে ফিরতে মরিয়া ধোনিরা 

প্লে-অফের লড়াই রীতিমতো জমে উঠেছে। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে রাজস্থান রয়্যালস নক-আউটের দিকে এক পা বাড়িয়ে রেখেছে। রবিবার চেন্নাই সুপার কিংসকে হারালেই নিশ্চিত হবে টিকিট। 
বিশদ

12th  May, 2024
নির্বাসিত পন্থ, আরসিবি’র বিরুদ্ধে অস্তিত্বের ম্যাচে দুশ্চিন্তায় দিল্লি

হারলেই নিভে যাবে প্লে-অফের শেষ আশাটুকুও। এই অঙ্ক সামনে রেখে রবিবার চিন্নাস্বামীতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস।
বিশদ

12th  May, 2024
লর্ডসেই শেষ টেস্ট জিমি অ্যান্ডারসনের

মাথার চুলে পাক ধরেছে। কপালে বলিরেখা স্পষ্ট। কিন্তু জিমি অ্যান্ডারসন বারেবারে প্রমাণ করেছেন বয়স তাঁর কাছে সংখ্যা মাত্র। ইংল্যান্ড ক্রিকেটে চালু মিথ, লাল বলের ক্রিকেটে জিমির বিকল্প মেলা ভার।
বিশদ

12th  May, 2024
অল্পের জন্য সোনা ফস্কে গেলেও হতাশ নন নীরজ

মাত্র দুই সেন্টিমিটার! কিন্তু সেই সামান্য দুরত্বই ব্যবধান গড়ে দিয়েছে সোনা ও রুপোর পদকের। শুক্রবার রাতে দোহায় মরশুমের প্রথম প্রতিযোগিতায় দ্বিতীয় স্থানে শেষ করলেন নীরজ চোপড়া। ডায়মন্ড লিগে নিজের শেষ প্রচেষ্টায় দিনের সেরাটা উজাড় করে দিয়েছেন তারকা জ্যাভেলিন থ্রোয়ার (৮৮.৩৬ মিটার)।
বিশদ

12th  May, 2024
পিএসজি ছাড়ার ঘোষণা এমবাপের

পিএসজি’তে আর নয়। সম্ভাব্য গন্তব্য রিয়াল মাদ্রিদ। অবশেষে আনুষ্ঠানিকভাবে প্যারিস ছাড়ার কথা ঘোষণা করলেন কিলিয়ান এমবাপে। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভিডিও বার্তায় তিনি জানান, রবিবার তুলুজের বিপক্ষে পিএসজি’র জার্সিতে শেষ ম্যাচ খেলবেন তিনি।
বিশদ

12th  May, 2024
কোপা আমেরিকায় ব্রাজিল স্কোয়াডে নেই একঝাঁক তারকা

বড় নাম নয়, ব্রাজিল কোচ ডোরিভাল জুনিয়রের কাছে পারফরম্যান্সই শেষ কথা। কোপা আমেরিকার দল নির্বাচনেও কড়া অবস্থান বজায় রাখলেন তিনি। একঝাঁক তারকাকে বাইরে রেখেই কোপার স্কোয়াড ঘোষণা করল সেলেকাওরা। চোটে জর্জরিত নেইমার আগেই ছিটকে গিয়েছেন।
বিশদ

12th  May, 2024
আজ মুম্বইকে হারালেই প্লে-অফে নাইটরা 

আইপিএলের দৌলতে বাঙালির এখন বারো মাসে চোদ্দ পার্বন। বাইশ গজে ধুন্ধুমার ব্যাট-বলের লড়াই। গ্যালারিতে বলিউড বাদশা শাহরুখ খানের উপস্থিতি। একেবারে ক্রিকেট ও বিনোদনের ককটেল, যা তারিয়ে তারিয়ে উপভোগ করতে মাঠে ছুটে আসেন দর্শকরা।
বিশদ

11th  May, 2024
গিল-সুদর্শনের সেঞ্চুরি, চেন্নাইকে হারাল গুজরাত

প্লে-অফের লড়াইয়ে টিকে থাকার জন্য জেতা জরুরি ছিল মহেন্দ্র সিং ধোনির দলের। কিন্তু গিল-সুদর্শনের দাপটে ৩৫ রানে হারল চেন্নই সুপার কিংস। প্রথমে ব্যাট তিন উইকেট খুইয়ে গুজরাত টাইটন্স তোলে ২৩১ রান। জবাবে ৮ উইকেটের বিনিময়ে ১৯৬ রানে শেষ হয় চেন্নাইয়ের ইনিংস।
বিশদ

11th  May, 2024
স্ট্রাইক রেট বাড়াতে ঝুঁকি নিতেই হতো: কোহলি

স্ট্রাইক রেট নিয়ে চলছিল সমালোচনা। বৃহস্পতিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৯৫.৭৪ স্ট্রাইক রেটে বিরাট কোহলির ৪৭ বলে ৯২ রানের ইনিংস সেজন্যই হয়ে উঠছে জবাব। চলতি আসরে ৭০.৪৪ গড়ে ৬৩৪ রান হয়ে গেল তাঁর। ভিকে যেভাবে খেলছেন, তাতে আসন্ন টি-২০ বিশ্বকাপে ট্রফি জয়ের স্বপ্ন দেখছেন ক্রিকেটপ্রেমীরা। 
বিশদ

11th  May, 2024
অবসর মুনরোর

টি-২০ বিশ্বকাপে নিউজিল্যান্ড দলে জায়গা হয়নি তাঁর। সেই অভিমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি ব্যাটসম্যান কলিন মুনরো। দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে তিনি
বিশদ

11th  May, 2024
তিন বছরের জন্য নতুন কোচ চাইছে বোর্ড আবেদন করতে হবে দ্রাবিড়কেও

টি-২০ বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার কোচের পদে চুক্তি রয়েছে রাহুল দ্রাবিড়ের। তার পর তিন বছরের জন্য নতুন কোচ নিয়োগ করতে চাইছে বিসিসিআই। তার জন্য খুব শীঘ্রই আবেদনপত্র আহ্বান করা হবে। বোর্ড সচিব জয় শাহ শুক্রবার বিসিসিআই অফিসে মিডিয়ার সামনে বলেছেন, ‘দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে আসছে। উনি যদি আগ্রহী হন তবে ফের আবেদন করতেই পারেন। আমরা এবার দীর্ঘমেয়াদি ভিত্তিতে কোচ চাইছি।
বিশদ

11th  May, 2024
রেকর্ড গড়ে ফাইনালে লেভারকুসেন

আরও এক অবিশ্বাস্য কামব্যাক! বৃহস্পতিবার ইউরোপা লিগের সেমি-ফাইনালের ফিরতি পর্বে এএস রোমার বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে হার বাঁচাল বেয়ার লেভারকুসেন। অবশ্য দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে জাবি আলোন্সোর দল।
বিশদ

11th  May, 2024

Pages: 12345

একনজরে
পরকীয়ার সম্পর্ক নিয়ে পারিবারিক বিবাদ মেটাতে গিয়ে গ্রামবাসীর সঙ্গে পুলিসের খণ্ডযুদ্ধে ধুন্ধুমার বাধল মল্লারপুরের পাথাই গ্রামের মালপাড়ায়। লাঠি, ইটের আঘাতে জখম হলেন সাত পুলিসকর্মী। যার ...

স্কুলের ক্লাসরুমে সদ্য এসি বসানো হয়েছে। ফিল্টারের জলের ব্যবস্থাও রয়েছে। শৌচালয় বেশ পরিচ্ছন্ন। এই স্কুলের পরিকাঠামো যে কোনও বেসরকারি স্কুলকে টেক্কা দেওয়ার মতো। ডায়মন্ডহারবার লোকসভা ...

ডিএম অফিসের পুরনো ভবনের একেবারে শেষ প্রান্তে ভূমি-রাজস্ব দপ্তরের অফিস! লাগোয়া জবা দা’র চা-জলখাবারের দোকান। তমলুক শহর, আর লাগোয়া গ্রামীণ এলাকার মানুষের নিত্য ভিড় লেগেই রয়েছে। ...

কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়ি গ্রামীণ হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ ও উন্নত চিকিৎসা পরিষেবার দাবিতে সরব হলেন এলাকার বাসিন্দারা। বিষয়টি নিয়ে সম্প্রতি স্বাস্থ্যদপ্তরে ই-মেল করেছেন তাঁরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসায় অগ্রগতি আশা করা যায়। মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের কর্মের প্রয়োগ পদ্ধতি নিয়ে সমস্যা হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৭০: গণিতজ্ঞ ও মাউন্ট এভারেস্ট- এর উচ্চতা নিরূপণকারী ও আবিষ্কারক রাধানাথ শিকদারের মৃত্যু
১৮৯৭ : রবীন্দ্রনাথের স্নেহধন্যা বিশিষ্ট গায়িকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান কেএলএম চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৪৫:  প্রাক্তন ক্রিকেটার ভাগবত চন্দ্রশেখরের জন্ম
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২৫ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.৩৪ টাকা ৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী ৯/৩৫ দিবা ৮/৪৯। পূর্বফল্গুনী নক্ষত্র ৪০/৪৮ রাত্রি ৯/১৮। সূর্যোদয় ৪/৫৯/২৯, সূর্যাস্ত ৬/৬/৩১। অমৃতযোগ দিবা ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৮/১৬ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ গতে ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১০/১৫ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৫০ গতে ১০/১২ মধ্যে। 
৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী দিবা ৯/২২। পূর্বফল্গুনী নক্ষত্র রাত্রি ৯/৫৫। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ গতে ৬/৪২ মধ্যে ও ৯/২২ গতে ১০/১৬ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে। 
৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বইকে হারিয়ে ১৮ রানে ম্যাচ জিতল লখনউ

12:28:48 AM

আইপিএল: ১৪ রানে আউট ঈশান, মুম্বই ১৮৮/৬ (১৯.৩ ওভার), টার্গেট ২১৫

12:25:43 AM

আইপিএল: হাফসেঞ্চুরি নামানের, মুম্বই ১৮৭/৫ (১৯.১ ওভার), টার্গেট ২১৫

12:12:44 AM

আইপিএল: মুম্বই ১৬৩/৫ (১৮ ওভার), টার্গেট ২১৫

12:05:31 AM

আইপিএল: ১ রানে আউট নেহাল, মুম্বই ১২০/৫ (১৪.২ ওভার), টার্গেট ২১৫

11:57:50 PM

আইপিএল: ১৬ রানে আউট হার্দিক পাণ্ডিয়া, মুম্বই ১১৬/৪ (১৩.৩ ওভার), টার্গেট ২১৫

11:50:32 PM